আমাদের ঐক্য আমাদের জয়

" তোমরা ন্যায় বিচার প্রতিষ্ঠায় অবিচল থাকিও
যদি তা তোমার পিতা মাতা কিংবা আত্তীয়
স্বজনের বিরুদ্ধেও যায় "
এই কথা গুলি সবার জানা আছে বিশেষ করে যারা ধর্ম সম্মন্ধে বেশি জানেন তাদের নিশ্চই মনে করিয়ে দেয়ার দরকার হবে না!
বিচার পাওয়া মানুষের মৌলিক অধিকার যে সমাজে সুবিচার নিশ্চিত করা যায়না তাকে কখনো আধুনিক তো নয়ই মোটেই সভ্য সমাজ বলা যায়না ! দেশকে সমৃদ্ধশালী দেখতে চাইলে দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত করার সর্বাত্বক চেষ্টা করে যেতে হবে নিরন্তর একটুও ছাড় দেয়া চলবে না ! আমাদের প্রানপ্রিয় মাতৃভূমি স্বাধীন করতে যাদের প্রাণ বিসর্জন দিতে হয়েছে তারা আর যারা পাকিদের হাতে ; তাদের দোসর রাজাকারদের হাতে হয়েছেন লাঞ্ছিত তারা অনেকেই হয়ত আজ বেচে নেই ; তাদের আত্বা চেয়ে আছে আমাদের পানে ! শহীদের আত্মার মৃত্যু নেই তারা অমর আর আমরা যারা বেচে আছি তাদের উপর বর্তেছে সেই খুনি ধর্ষকদের বিচারের পথ সুগম রাখার ঐতিহাসিক দ্বায়িত্ব !
আমরা সেই ন্যায় বিচারের পরিবেশ নিশ্চিত না করতে পারলে আমদের উত্তর প্রজন্ম তা করে দেখাবে শাহবাগের আন্দোলন তারই ইংগিত করে !
৪২ বছর পর সেই সুযোগ এসেছে আমাদের সামনে ! সামান্য একটু ভুল কিবা অসাবধানতা আমাদের দ্বায়িত্ব পালনে বিঘ্ন ঘটাতে পারে তার প্রমান গত ৪২ বছর ! যার সুযোগে অপরাধীরা হয়েছে অনেক শক্তিশালী অনেক মুক্তি যোদ্ধাকে পর্যন্ত করেছে পথভ্রস্ট লোভী ! আমাদের ঐক্য করেছে নষ্ট বিতর্কিত যা প্রকারন্তরে আমাদেরকে আমাদের মাতৃভূমিকে করেরেখেছে পঙ্গু মুক্তিকামী মানুষকে করেছে হতাশ !
পাপ মোচনের মহেন্দ্র ক্ষণ জাতির দ্বার প্রান্তে মুক্তির পথ সেই ইস্পাত কঠিন ঐক্য ! যা ১৯৭১ সালে আমাদের জাতি দেখাতে পেরেছিল ছিনিয়ে এনেছিল বিজয়ের রক্তিম সূর্য আমরা পেয়েছিলাম স্বাধীন মাতৃভূমি বাংলাদেশ ! আজও কেবল আমাদের ঐক্যই পাড়ে আমাদের জয়ী করতে প্রতিষ্ঠিত করতে পারে ন্যায় বিচার ! আসুন আমরা ন্যায় বিচার প্রতিষ্ঠায় হই আন্তরিক পূরণ করি লক্ষ শহীদের স্বপ্ন সাধ সোনার বাংলা !
জয় আমাদের নিশ্চিত !
জয় বাংলা !

জাহিদ ডাক্তার
১ লা মার্চ ২০১৩ খ্রি :

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

poet

Early pregncy

poltitubeinternational