New Rajonish

আস্তিক কাদের 

বাংলাদেশের কাদের আগেছিলেন বাঘা কাদের এখন ভগবান কাদের ; তাই তিনি প্রতিদিন ২/১জন কে নাস্তিক ঘোষণা করছেন ! বস্তুত কাওকে নাস্তিক বলতে হলে নিদান পক্ষে তাকে অন্তর্যামী হয়ে জন্ম নিতে হবে তা'না হলে কিভাবে তার পক্ষে অন্তরের কথা জানা সম্ভব ?
আর ওনার এই যোগ্যতা উনি লাভ করেছেন হেফাজতের সমাবেশে যোগ দানের মধ্যদিয়ে কারণ এর আগে ওনাকে অনেক রূপে দেখা গেলেও এমন আস্তিক নাস্তিক ঘোষণাকারী হিসাবে দেখা যায়নাই ;
কারণ গত সরকারের আমলে তিনি গামছা কাদের হিসাবে আবির্ভূত হয়েছিলেন আর প্রথম আলোতে নিয়মিত ভাবে অসমপাপ্ত ব্রিজ কাদের হিসাবে শিরোনাম হতেন ! 
এই মহান মানুষটিকে আমার চাক্ষুষ দেখার সৌভাগ্য প্রথম হয় '৭৫ এ ভারতে পলায়ন থেকে দেশে ফেরার পর আমাদের রাজবাড়ী রেলওয়ে ময়দানে সম্বর্ধনা অনুষ্ঠানে তকোনু তিনি ওই দৈব ক্ষমতার অধিকারী হয়ে ওঠেন নাই ; নিতান্তই বঙ্গবন্ধুর সৈনিক হিসাবে পরিচিত ছিলেন মুখে বলতেন বঙ্গবন্ধুর পালিত পুত্র আমাদের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভাই হিসাবে ওই সভাতে উল্লেখ করেছিলেন বলে মনেপড়ে !
যাই হোক আমার এই স্বল্প অভিজ্ঞতায় এই দেশে অনেক রাজনৈতিক নেতৃবৃন্দকে রাতারাতি বদল হতে দেখেছি ; দেখেছি সর্বহারা থেকে সর্বজন জনাব কিবা বঙ্গবন্ধুর সপ্নবাস্তবায়নকারী থেকে মেজর জিয়ার স্বপ্ন বাস্তবায়নকারী হতে ! তাতে অবস্য মোটেই আশ্চর্য হইনাই কারণ স্বপ্নত বদল হতেই পারে ; এতে আশ্চর্য হবার কিছু নাই ! উপরন্ত নৌকার মাঝি মাল্লারা সঙ্গে গামছা লুঙ্গি না রাখলে নদীমাতৃক দেশে চলা মুস্কিল বিশেষ করে বঙ্গজননী বিধবা হবার পর পালিত পুত্রকন্যারা নতুন ঘর বাধবেন তাতে ক্যানইবা আশ্চর্য হব ? বরং বাবাকে হত্যা করে যারা বাঙালী থেকে রাতারাতি সবাইকে বাংলাদেশী বানিয়ে ফেলতে পারে তাদের ভয়ে ভারতে রাজনৈতিক আশ্রয় গ্রহণ কাদেরিয়া বাহিনী প্রধান করবেন সেটাই স্বাভাবিক কারণ বাংলাদেশের জন্মযুদ্ধে ভারত ছিল ধাত্রী !

যাই হোক তবে ভারত ফেরত বাংলাদেশী নেতাদের আজীবন নাস্তিক হবার কথা শুনে আসছি ; এই প্রথম একজন অন্তর্যামী হতে দেখছি যিনি সাকিব মুশফিক কে পর্যন্ত নাস্তিক ঘোষণা করেদিলেন ! ওনার প্রকৃত বয়স আমার জানা নাই ; আল্লাহ ওনার দীর্ঘায়ু করলে আমরা ওনাকে আরো অনেক রূপে দেখার প্রতিক্ষায় থাকলাম কবে উনি ইবলিস রূপ ধারণ করেন সেটাই দেখার বিষয় ; সবাই বলুন আমিন !

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

poet

Early pregncy

poltitubeinternational