Thief

চোর 

জন্মগত ভাবে নিম্নবিত্তের মানুষরা  চোর বদনামের স্বীকার হয় উচ্চ বিত্তরা নয় ! তাহাদের বলে অসাধু কিংবা স্খলিত ; খেলাপী অসৎ নীতিবিবর্জিত ইত্যাদি বিশেষণে ভূষিত করার অপচেষ্টা করা হয় !
তেমনই ডাকাতি কেবল যারা নিম্ন বিত্ত শ্রেণী থেকে এসে করে তাদের বলা হয় ; কিন্তু দেশ রক্ষার কাজে নিয়োজিত সসস্ত্র বাহিনীর লোকেরা যখন দেশের নির্বাচিত সরকারকে হাতিয়ার দিয়ে খুন করে রাজকোষ উজার করে তখন তাকে বলে সামরিক অভ্যুত্থান ; কেন ? কারণ তা'হয় আন্তর্জাতিক মানের ডাকাতি সেখানে মহাপরাক্রমশালী দোজাহানের একক সাম্রাজ্যবাদীদের অনুমোদন থাকে !

তেমনি যখন কোনো নির্বাচিত নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ট দল সংশোধনী আনে তাকে বলে অবৈধ সংশোধনী আর রাষ্ট্র ক্ষমতা ডাকাতি করে বন্ধুকে খুন করে ক্ষমতায় থেকে হা /না ভোট করে বিভিন্ন দলের চোর ছোটটা দিয়ে দল গঠন করে তাকে বলে বিপ্লব ও সংহতির সৃষ্ট গণতান্ত্রিক দল !

উপরোক্ত ঘটনা গুলির নতুন ; এই অভিধা সৃষ্টিকারী মানুষদের আমাদের দেশে বলে সুশীল সমাজ ! তারা তৈল মর্দনকে বলে লবিং আর স্বাধীন চিন্তাকে বলে নাস্তিক্য ; স্বীকৃত খুনী ধর্ষনকারী সৌদীরাজের কদমবুচি করে আসলে হয় ইসলামী চিন্তাবিদ !

এই চিন্তাধারার সাথে দ্বিমত পোষনকারী ব্যক্তি কিবা দল গুলিকে বলাহয় আওয়ামীবাকশালী অথবা ভারতের দালাল ব্রেন ওয়াশড ; পক্ষান্তরে যারা সামরিক শাসনের সুযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইত্যাদি ডিগ্রী অর্জন করিয়া মুক্ত চিন্তাকারী ছাত্রদের প্রাপ্য ডিগ্রী বঞ্চিত করিয়া তাদের মত পাচাটাদের ডিগ্রী দিয়া থাকেন এবং সর্বদা সরকারী দল সমর্থন করিয়া হন জাতীয়তাবাদী শক্তি !

......... চলবে 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

poet

Early pregncy

poltitubeinternational