অনন্তরে ভালবাসি

ভালোবাসা কি যানি ভাই আমিও তারে খুঁজে মরি !
ফুরিয়ে যাবে হারিয়ে যাবে দেবে পাড়ি ঋদয় ছাড়ি ?
ধার দেনাতে বন্দী হয়ে গলায় কি তায় দেবে দড়ি ?
মহাজনের পাওনা তো নয় নিবে কাড়ি বসত বাড়ি !
বৃক্ষ হলে ফল দিত তায় দিত খড়ি দেহ ফাড়ি !
নিদান পক্ষে হলে পাখি রাখিনু তায় খাঁচায় পুরি !
একুরিয়াম ভর্তি করে কত জনা রাখে ঘরে জলের পরী !

ভালোবাসা বিমুগ্ধতা অপার জানি অথৈ পানি !
কবে কখন এসে ছিল আমি কি তার কিছু যানি ?
তাই বলে তো বসে আছি মুগ্ধ আমি অহর্নিশি !
পরান পাখি মুক্ত ভারী ইচ্ছে মত ভালবাসি !
ঠাকুর যেমন বাসতভালো নন্দনের সেই উর্বশী !
রাত্রি হলে কবি কাজী মনের কোণে বাজায় বাঁশি !
সেই বাঁশিতে জাগি আমি নয়ন মুদে জলে ভাসি !

দিনগুলি মোর কাটে যেন অশ্বারোহী ত্রস্ত আমি !
সন্ধা হলে সুর্য যেমন ঢলে পড়ে দিগন্ততে অস্তগামী !
আমিও তেমনি আপন ঘরে ফিরে আসি পুন: ভাসি !
স্বপন মাঝে ফেরি করি স্মৃতি ভরা মেঘের রাশি !
ডানা মেলে ভালবাসা রিক্ত আমি অশ্রু জলে সাঁতরে আসি !

সাগর মাঝি তাইত আমি প্রতি ক্ষণে ভালবাসি অনন্ত তার জলরাশি !
দীঘিত নয় এক খরাতে শুকিয়ে হব কষ্ট খুঁড়ে স্বর্গবাসী !
মুগ্ধ আমি মুগ্ধ জগত বিমুর্তরে ভালবাসি যেমন খুশি !
জনম জনম বাসব ভালো এই আসাতেই থাকি বসি !

জাহিদ ডাক্তার ঢাকা ৮ ই সেপ্টেম্বর ২০১২ খ্রি :

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

poet

Early pregncy

poltitubeinternational