হারানো বিজ্ঞপ্তি
( কবি হাফিজ তোকে পাতছি না )

পুরনো ছবি দেখেছিলাম !
তোকে মনে পড়ল
হাফিজ কোথায় তুই এখন ?
কত জনার খোজ জানি
তোর খবর জানিনা কেন ?

ওই দিনের অনেক গুলো ছবি আজও আছে আমার কাছে
তাই তোকেউ ভুলতে পারলাম না বুলবুল ভাই নেই
জানিস কিনা জানিনা তারেক আছে বেচে আমিও
ছবিটা এখনো চকচকে আছে কিন্তু বুলবুল ভাই নেই !
এক সময় অনেক সময় আমরা এক সঙ্গে কাটাতাম !
মাঝে মাঝে তারেক ফোন করে খবর নেয়
তুইকি বেচে আছিস ?
নাকি মরে গেছিস বুলবুল ভাইয়ের মত !

তুইত আমার জুনিয়র ছিলি
তবু তোকে আমি বন্ধু ভাবি আজও
বুলবুল ভাইও তো আমার সিনিয়র ছিলেন
বন্ধুত্বের জন্য বয়স কোনো বিষয় না কি বলিস
তুইত ভালো কবিতা লিখতি
তোকে সবাই কবি হাফিজ বলত
আমিও বলতাম তোর কবিতা পরতাম ভালো লাগত
এখনো কি লিখিস ?

আমার লেখা এটা কবিতা না
বরং বলতে পারিস হারানো বিজ্ঞপ্তি
চোখে পড়লে সারা দিস
আজ শারদীয় জোসনা একসময় আমরা ছাদে বসে
জোসনা স্নান করতাম !
এটা সেই সব কোনো একদিনের ছবি !
পাঠক !
হাফিজের কোনো খবর জানলে জানাবেন !

সন্ধান প্রার্থী
জাহিদ ডাক্তার ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০১২ খ্রি :

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

poet

Early pregncy

poltitubeinternational